উদ্দীপ্ত নারীর সন্ধানে

উদ্দীপ্ত নারীর সন্ধানে

প্রতি বছর ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়. নারীদের মর্যাদা দেবার জন্য যদিও আলাদা করে একটি দিন নির্বাচন করা যুক্তিযুক্ত নয়, তবুও এই দিনটি বিশেষ তাৎপর্যবহ, কারণ ১৯৭৫ সালে United Nations এর তরফ থেকে এই দিনটিকে নারী দিবস হিসেবে স্বীকৃতি দেয়া হয়। তার পূর্বে এই দিনটি শুধু Communist ও Socialist দেশ গুলোতে নারীদের অধিকারের স্বীকৃতির স্মারক ছিল যার সূচনা হয় ১৯০৯ সালে।

নারী দিবস উপলক্ষে আমরা আয়োজন করেছি একটি ছোট্ট প্রতিযোগিতার যার শিরোনাম হলো “উদ্দীপ্ত নারী”। উদ্দীপ্ত নারী হলো সেইসব কিছু সত্ত্বা যারা তাদের কথা, কাজ ও আদর্শ দ্বারা আমাদের সমাজকে আলোকিত করে। সেইসব নারীরা আমাদের আশেপাশেই রয়েছে। আর তাদের খুঁজে বের করতে চাই Starmums.
যদি আপনি এমন কোনো উদ্দীপ্ত নারীর কথা জানেন তবে একটা ছোট্ট গল্প লিখে পাঠান তার ছবিসহ। আমরা জানতে চাই সেইসব উদ্দীপ্ত নারীর গল্প এবং পৌঁছে দিতে চাই আমাদের পাঠকের কাছে।

প্রতিযোগিতায় অংশ নিতে ও বিস্তারিত জানতে ভিসিট করুন – http://thestarmums.com/wdc/

আমরা জানি যে প্রতিটি নারীই আমাদের সমাজকে আলোকিত করে এবং তাদের প্রত্যেকটি গল্পই অনেক সুন্দর. কিন্তু তবুও আমরা বেছে নিতে চাই সবচেয়ে সুন্দর গল্পটিকে। সেই সুন্দর গল্পটির লেখক পুরস্কার হিসেবে পাবেন $২00 (অস্ট্রেলিয়ান ডলার)/ সমমূল্যের বাংলাদেশী টাকা। সেই সাথে বিজয়ীর লেখা ও ছবি প্রকাশিত হবে আমাদের ওয়েবসাইট ও সোশ্যাল মিডিয়া পেজ এ।

 

Sayem Hossain

An avid idea tinkerer, grotesquely positive and life-long learner – Dr Sayem Hossain is an academic, researcher and thought leader based in Australia. Sayem's work has published in globally reputed magazines and academic journals. Currently Sayem serves as a Strategy lead for Australian government in health sector. Sayem also holds an award for ‘best dad’ given by princess Tanaaz.

Leave a Reply